বরযাত্রীর গাড়ি ছেড়ে বাইকে চেপে এলো নতুন বউ, কারনটা জানলে চোখ কপালে উঠবে।

0
30

কেউবা বাইক ভ্রমণে যেতে চায় লাদাখ কেউবা যেতে চান চেন্নাই পন্ডিচেরির সূদুর বিস্তৃত হাইওয়ে ধরে। যারা বাইক রাইডিং ভালোবাসেন, তাদের বাইকে নিয়ে উদ্দীপনার কোনো শেষ থাকেনা। ফুরসত পেলেই বেরিয়ে পরেন বাইক নিয়ে। এরকম বহু নজির সামনে এসেছে বাইক ভ্রমণের, বাইক নিয়ে বিপ্লবও করেছেন কমিউনিস্ট চে এমনও পড়েছি আমরা। কিন্তু তা বলে বাইক আসক্ত হওয়ার দরুণ বিয়ের সময় বাইকে করে বউকে বিয়ে করে নিয়ে আসা! শুনতে অবাক লাগলেও এঘনটা ধ্রুব সত্য। সাইফুল আর রোকেয়ার বিয়েতে এরকমটাই করে দেখালেন পাত্র সাইফুল।

তাদের বিয়ে ছিলো গত দু-দিন আগে। বাংলাদেশের ঢাকার বাসিন্দা সাইফুল আর রোকেয়া দুজনেই। প্রেমালাপের বিয়ে হলেও যথেষ্ট আয়োজনের সাথেই বিয়ের মহড়া বসেছিলো তাদের। পাত্র সাইফুল ছিলো বরাবরের বাইক প্রেমী ব্যক্তি। নিজের সন্তানের মতই ভালো বাসেন আর যত্ন নেন নিজের বাইকের। তাই বিয়ের দিন মেয়ের বাড়িতে বিয়ে করতে আসেন কোনো গাড়িতে চেপে নয়, নিজের বাইকেই। এক্ষেত্রে পরিবারের লোকজন তাকে চারচাকা গাড়ি ব্যবহারের পরামর্শ দিলেও তা কার্যত নাক ঝেড়ে ফেলে দেন তিনি।

Ad

যথারীতি বিয়ে সম্পন্ন হয়। পাত্র রোকেয়াও ছিলো সম্ভ্রান্ত পরিারের মেয়ে। তাই বিয়েতে আয়োজনে কোনো কিছুর ত্রুটি রাখেনি তার পরিবারও। কিন্তু কেইবা জানতো আসল চমক লুকিয়ে আছে বিয়ের পরেই।

বিয়ে সম্পন্ন হলে, মেয়ের বিদায়ের সময়ই ঘটে সেই ঘটনা। বাইকে করে বিয়ে করতে আসা পাত্র সাইফুল, রোকেয়া কে প্রস্তাব দেন যে বাইকে করেই তার সাথে তার শ্বশুর বাড়ির পথে রহনা হতে। আর সেই প্রস্তাবে রাজি হয়ে যাওয়ার দরুণই ঘটে যায় অঘটন। অর্থাৎ কিনা কোনো চারচাকা লাক্সারি গাড়িতে নয় , পাত্রের নিয়ে আসা নিজের বাইকে করেই শ্বশুর বাড়িতে প্রবেশ করবেন পাত্রী।

তবে, পাত্রী রোকেয়া এই প্রস্তাবে রাজি হলেও, বাঁধা দেন তার পরিবারের লোকজন। তার বাবা সহ পরিবারের অধিকাংশ সদস্যেরই দাবি ছিলো সম্মান রক্ষার্থে অন্তত একটা ছোটো হলেও গাড়ির ব্যবস্থা করা হোক। তবে এক্ষেত্রে নিজের সিদ্ধান্তে অটল থাকেন রোকেয়া। বাইক প্রেমী সাইফুলেরও অন্যদিকে গাড়িতে চাপতে অনীহা। তাই অবশেষে যেটা হয়, সেটা হলো পাত্রের বাইকেই শ্বশুর বাড়ির পথে রহনা দেন রোকেয়া। ব্যাপারটা শুনতে হাস্য কৌতূক কিংবা ছায়াছবির গল্পের মতো শোনালেও, বাস্তবে এমনটাই ঘটেছে। বাইক ঘিড়ে এমন পাগলামীর নজির হয়তো খুব কমই আছে, আদও আছে কিনা সে ব্যাপারেও সন্দেহ রয়েছে বইকি।

ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here