রাশি অনুযায়ী কোন দেবতা আপনার সহায় জেনে নিন।

0
2

হিন্দুধর্ম অনুয়ায়ী জ্যোতিষশাস্ত্র একধরনের বিজ্ঞান। এই শাস্ত্রের মাধ্যমেই বিচার করা যায় মানুষের প্রকৃতি। হিন্দুদের মধ্যে রয়েছেন ৩৩ কোটি দেবদেবী। কিন্তু এঁরা প্রত্যেকেই হলেন মহাদেব, বিষ্ণু, এবং শক্তির অবতার। এই দেবদেবীদের মধ্যে থেকেই বেছে নিয়ে আমরা আমরা নিজেদের পছন্দ মতো ভগবানের পুজো করি। কিন্তু জানেন কি অগ্নি পুরাণ অনুযায়ী নিজের রাশিচক্রের উপর বিচার করে দেবদেবীদের বেছে নিতে হয়।

জেনে নিন আপনার রাশি অনুযায়ী কোনও দেবতার পুজো করবেন আপনি-

Ad

১) মেষ, মকর, বৃশ্চিক, কুম্ভ – এই চারটির মধ্যে যেকোনো একটি রাশির জাতক-জাতিকা হলে বুঝতে হবে আপনার মঙ্গল (মেষ, বৃশ্চিক) এবং শনি (কুম্ভ এবং মকর) তুঙ্গে। তাই আপনার পুজো করা উচিত মহাদেবকে। নিয়ম করে মহাদেব, মঙ্গল ও শনির মন্ত্র পড়ুন।

২) বৃষ এবং তুলা- এই রাশির জাতক জাতিকা হলে আপনার মূল গ্রহ হল শুক্র। এই রাশির জাতক জাতিকার দেবী লক্ষ্মীকে পুজো করা উচিত। রোজ লক্ষ্মী পুজো করুন।

৩) মিথুন ও কন্যা- এই রাশির জাতক জাতিকাদের যে গ্রহটি তুঙ্গে থাকে সেটি হল বুধ। নারায়ণের পুজো করলে ভালো ফল পাবেন। তাঁর পুজো করলে সৌভাগ্য আসে।

৪) কর্কট- এই রাশির জাতক জাতিকাদের চন্দ্র তুঙ্গে। পরিস্কার মনে দেবী পার্বতীর মন্ত্র পড়ে নিয়মিত পুজো করুন।

৫) সিংহ- আপনি সিংহ রাশির জাতক জাতিকা হলে আপনার রবি তুঙ্গে। রবিকে তুষ্ট রাখতে তাই নিয়মিত শিবমন্ত্র পড়ুন এবং তাঁর পুজো করুন নিষ্ঠা সহকারে।

৬) ধনু এবং মীন- এই রাশি হলে আপনার মূল গ্রহ হল বৃহস্পতি। আপনার শ্রী দক্ষিণা মূর্তি। প্রতিদিন এই দেবতার মন্ত্রপাঠ করুন নিষ্ঠা ভরে। মন্ত্রপাঠেই তুষ্ট হন এই দেবতা। দক্ষিণা মূর্তি মহাদেবেরই একটি অবতার।

ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here