মাঝরাতে ঘুম ভেঙে যায়? তাহলে জানবেন ভগবান আপনাকে এই শুভ সংকেত দিচ্ছে।

0
1034

প্রত্যেক ব্যক্তিরই রাতের ঘুম খুব প্রিয় হয়ে থাকে। অন্যদিকে কিছু ব্যক্তি এমন হয়ে থাকে যাদের ঘুম হঠাৎ করে ভেঙে যায় অথবা কিছু সময়ের জন্য ঘুম আসে না। চিন্তা করবেন না যদি আপনিও কিছু কারন বসত আপনার ঘুম পূরণ করতে পারছেন না তবে আমাদের কাছে আপনার জন্য কিছু উপায় আছে। এই সমস্ত সমস্যা আমাদের আচরণ এর সঙ্গে জুড়ে আছে। হঠাৎ করে ঘুম ভেঙে যাওয়া আপনাকে সংকেত দেয় যে আপনি মানসিক চিন্তায় আছেন। এর ভালো এবং খারাপ উভয় সংকেতই আছে। আজকের এই প্রবন্ধে আমরা আপনাকে এই সংকেত সম্বন্ধে বলতে যাচ্ছি যেটিকে জানা আপনার জন্য খুবই আবশ্যক।

রাত ৯ টা থেকে ১১ টার মধ্যে ঘুম না আসা:-সবকিছু শুরু হয় ঘুমানোর সময় নিয়ে হ্যাঁ ঘুমোনোর সময় আপনার মানসিক চিন্তা কে বাড়িয়ে তুলতে পারে। রাত্রি ৯টা থেকে ১১ টা ঘুমানোর জন্য সবচেয়ে উপযুক্ত সময়। যদি আপনি ৯ টা থেকে ১১ টার মধ্যে ঘুমোতে না পারেন তবে আপনি মানসিক চিন্তায় ভুক্ত। আপনি আপনার চিন্তা কি শরীরের উপর অগ্রসর হতে দেন। এই জিনিস থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে ধ্যান করতে হবে। আপনার খুশি কে চারিদিকে ছড়িয়ে দিতে হবে এবং এর ফলে আপনার মানসিক চিন্তা কম হবে।

Ad

রাত্রি ১১টা থেকে ১টার মধ্যে ঘুম ভাঙা:-
যদি আপনার ঘুম রাত্রি ১১টা থেকে ১টার মধ্যে না আসে তবে এটি আপনার মানসিক স্থিতি কে ইশারা করে এটি থেকে মুক্ত হওয়ার জন্য আপনাকে পবিত্র মন্ত্রের জাপ করতে হবে অথবা আপনাকে অপরকে ক্ষমা করার অভ্যাস করতে হবে এবং এটিকে আপনার নিজের স্বীকার করতে হবে।

রাত্রি ১টা থেকে ৩টের মধ্যে ঘুম ভাঙা:-যদি আপনার ঘুম রাত্রি একটা থেকে তিনটের মধ্যে ভেঙে যায় অথবা এই সময় ঘুম আসা আপনার লিভারের পক্ষে ক্ষতিকারক। এই সময় জাগা আপনার ক্রোধের স্বভাবের প্রতি ইশারা করে। এটি থেকে বাঁচার জন্য আপনাকে ঠান্ডা জল পান করা এবং ধ্যান করা জরুরি। এবং আপনি দেখতে পাবেন যে আপনার জীবনের সুখ এবং সমৃদ্ধি ফিরে এসেছে।

রাত্রি ৩টে থেকে ৫টার মধ্যে ঘুম ভাঙা:-
যদি আপনার ঘুম রাত্রি তিনটা থেকে পাঁচটার মধ্যে ভেঙে যায় তবে এটি সংকেত দিচ্ছে যে একটি নেতিবাচক শক্তি আপনার সাথে সম্পর্ক করতে চায়। আসলে এই সময় ঘুম না আসা আপনার দুঃখী মনের প্রতি ইশারা করে অথবা ফুসফুসের সাথে জড়িত সমস্যার ইশারা করে। আমাদের কাছে আপনার এই চিন্তার ও সমাধান আছে আপনাকে নিঃশ্বাস প্রশ্বাস সম্বন্ধিত ব্যায়াম শুরু করে দেওয়া উচিত এটি আপনার ফুসফুস এবং মনকে শান্তি দেবে।

রাত্রি ৫ টা থেকে ৭টার মধ্যে ঘুম ভাঙা:-যদি আপনার ঘুম রোজ পাঁচটা থেকে সাতটার মধ্যে ভেঙে যায় তো এটি সংকেত দেয় যে আপনি মানসিকভাবে খুবই দুর্বল। এটি হয়ে থাকে কারণ এই সময় আপনার শক্তির প্রবাহ অধিক হয়ে থাকে এই সময় আপনি সব থেকে বেশি সক্রিয় হতে পারেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনি ব্যায়ামের সাহায্য নিতে পারেন।

এই সমস্ত জিনিস আপনার প্রতিদিনকার জীবনে হতেও পারে অথবা নাও হতে পারে কিন্তু এই সমস্ত ছোট ছোট জিনিস আপনার জীবনে বড় পরিবর্তন আনতে পারে এবং আপনাকে শান্তিপূর্ণভাবে জীবন অনুভব করার সুযোগ দেবে।

ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here