ভাগ্য ফেরাতে প্যান্ডেলে দুর্গা ঠাকুর দেখতে গিয়ে শুধু এই কাজগুলো করুন

0
9

মণ্ডপ বা মন্দির হল শত শত মানুষের মিলন স্থল। এক একটা মণ্ডপে মা এক এক রূপে বিরাজমান। মায়ের এই বিভিন্ন রূপ দর্শনের জন্য আমরা এক জায়গায় সমবেত হই। মানুষে মানুষে সকল দ্বন্দ্ব ভুলে একে অপরের সঙ্গে মিত্রতার বন্ধনে বাঁধা পড়ি। প্যান্ডেলে ঠাকুর দেখতে গিয়ে মায়ের কৃপা লাভের সঙ্গে ভাগ্য চমকাতে হলে এই কাজগুলো অবশ্যই করুন।

Ad

১) প্রথমেই বলব যে, মায়ের মন্দিরে বা মণ্ডপে যেখানেই হোক, মায়ের পুজোর কাজ খুব মন দিয়ে করুন। মন প্রাণ দিয়ে মাকে ডাকতে হবে। মা কৃপা করবেনই।

 

২) প্যান্ডেলে ঠাকুর দেখতে গিয়ে মায়ের যেখানে মূল পুজো করা হয়, সে স্থানে ৫ টাকার একটা কয়েন মাকে প্রণামী দিয়ে আসুন। যতগুলো প্যান্ডেলে ঠাকুর দেখতে যাবেন, তার মধ্যে যতগুলিতে সম্ভব ৫ টাকার কয়েন দিয়ে আসতে হবে। তবে সব প্যান্ডেলে দিতে হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। এর ফলে মায়ের কৃপা দৃষ্টি সর্বদা আপনার ওপর বজায় থাকবে।

৩) প্যান্ডেলে মায়ের দর্শন করতে গিয়ে যদি দেখতে পান কোনও পশু প্যান্ডেলের বাইরে রয়েছে, তা হলে তাকে অবশ্যই কিছু খাবার খাওয়ান। এই কাজটা সকাল বা সন্ধ্যায়, যে কোনও সময়ে করতে পারেন। তবে ঠাকুর দেখে বেরিয়ে আসার সময় খাবার দিতে হবে, ঠাকুর দেখার আগে নয়।

৪) প্যান্ডেলে ঠাকুর দেখতে গিয়ে যদি দেখেন প্যান্ডেলের বাইরে কোনও দরিদ্র মানুষ রয়েছেন, তবে অবশ্যই তাকে ৫ টাকা দান করুন। এই ভাবে যে কটা প্যান্ডেলে সম্ভব করতে পারেন। তারপর দেখুন ধীরে ধীরে সময়ের সঙ্গে কী ভাবে ভাগ্যের উন্নতি হচ্ছে।

ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here