এই সমস্ত কাজ করে থাকা ব্যক্তিদের ওপর শনিদেব সদা তার কৃপাদৃষ্টি বজায় রাখে এবং সমস্ত দুঃখ কষ্ট থেকে মুক্তি প্রদান করেন।

0
327

সমস্ত গ্রহ দের মধ্যে শনি গ্রহকে সবচেয়ে নিষ্ঠুর মনে করা হয়, শনির সাড়ে সাত দশার নাম শুনে সকলের মনের মধ্যে ভয়ের সৃষ্টি হয়, প্রত্যেক ব্যক্তিই চেয়ে থাকে যে তার জীবনে কখনো যেন শনির প্রভাব না পড়ে, শনিদেব অকারণে কারোর উপর তার খারাপ দৃষ্টি ফেলেন না, যারা সৎ এবং সর্বদা সত্যের পথে চলে থাকে তাদের ওপর শনিদেবের কৃপা সর্বদা বজায় থাকে। এই কারণেই শনিদেব কে ন্যায় এর বিচারক বলা হয়ে থাকে। শনিদেব সর্বদা ব্যক্তির কর্মের ফল অনুযায়ী তার প্রভাব ফেলে থাকে। যদি শনিদেব কোন ব্যক্তির উপর প্রসন্ন হয়ে থাকেন তবে তার জীবনে কখনো দুঃখ কষ্ট আসতে দেননা, সমস্ত ধনসম্পত্তি প্রদান করে থাকেন। কিন্তু যারা সর্বদা পাপ কাজ করে থাকে তাদের শনিদেবের ক্রোধের শিকার হতে হয়।

Ad

যদি কোন ব্যক্তির উপর শনিদেবের মহাদশা চলে থাকে তো সেই ব্যক্তির জীবনে অনেক রকম উন্নতি অবনতি হয়ে থাকে, যার কারণে সেই ব্যক্তির জীবন একেবারে বিনষ্ট হয়ে যায়। এছাড়াও এমন কিছু ব্যক্তি আছে যাদের উপর শনিদেবের কৃপা দৃষ্টি সর্বদা বজায় থাকে এবং শনি দেব এদের সর্বদা শুভ ফল প্রদান করে থাকেন। যদি আপনিও শনিদেবের কৃপা দৃষ্টি পেতে চান তবে আপনাকেও জীবনে এরকম কিছু কাজ করতে হবে,যে সমস্ত ব্যক্তিরা এরূপ কাজ করে থাকে তাদের উপর শনি দেব তার কৃপা দৃষ্টি সর্বদা বজায় রাখে এবং সমস্ত দুঃখ কষ্ট থেকে তাদের মুক্তি প্রদান করেন।

চলুন জেনে ফেলি কোন কোন ব্যক্তির উপর শনি দেব তার কৃপা দৃষ্টি বজায় রাখে:-যে সমস্ত ব্যক্তিরা তাদের হাত ও পায়ের নখ সময় অনুসারে কেটে থেকে থাকে এবং নখের ভিতরে নোংরা জমে থাকতে দেয় না সেই সমস্ত ব্যক্তিদের উপর শনিদেব তার কৃপা দৃষ্টি সর্বদা বজায় রাখে।

যে সমস্ত ব্যক্তিরা রোদ থেকে বাঁচার জন্য কালো ছাতার দান করে থাকে সেই সমস্ত ব্যক্তিদের উপর শনিদেবের কৃপা সর্বদা বজায় থাকে।

যে সমস্ত ব্যক্তিরা কালো কুকুরের সেবা-যত্ন করে থাকে এবং কুকুরদের জ্বালাতন করেন না এবং কুকুরদের খাদ্য প্রদান করে থাকেন সেই সমস্ত ব্যক্তিদের ওপর শনিদেব তার কৃপা দৃষ্টি বজায় রাখে এবং সমস্ত দুঃখ কষ্ট থেকে মুক্তি প্রদান করেন।

যে সমস্ত ব্যক্তিরা নিয়মিত স্নান করে থাকেন এবং সর্বদা নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রেখে থাকেন তাদের উপর শনিদেব সর্বদা তার কৃপা দৃষ্টি বজায় রাখেন। এই সমস্ত ব্যক্তিদের কে শনিদেব কখনো দুঃখ কষ্ট অনুভব করতে দেন না, এছাড়াও যে সমস্ত ব্যক্তিরা কর্মচারীদের সম্মান দিয়ে থাকেন এবং তাদের কিছু না কিছু দান করে থাকেন সেই সমস্ত ব্যক্তিদের কে শনিদেব সর্বদা ধন সম্পত্তি প্রদান করে থাকেন।

যে সমস্ত ব্যক্তিরা নিয়মিতভাবে বট গাছের পূজা করে থাকেন তাদের উপর শনিদেব খুব প্রসন্ন থেকে থাকেন। এছাড়াও শিবলিঙ্গের পূজা করে থাকা ব্যক্তিদের উপর শনি দেবতার কৃপা দৃষ্টি বজায় রাখে এবং তাদের জীবনের সমস্ত দুঃখ কষ্ট দূর করে দেয়।

যে সমস্ত ব্যক্তিরা দৃষ্টিহীন ব্যক্তিদের সাহায্য করে থাকেন তাদের উপর শনি দেবতার কৃপা দৃষ্টি সর্বদা বজায় রাখে।শনিদেব এই সমস্ত ব্যক্তিদের সর্বদা উন্নতি প্রদান করে থাকেন এবং এদের জীবনে কখনো ধন-সম্পত্তির অভাব হয় না।

ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here